ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙার ঘটনা ন্যক্কারজনক: মির্জা ফখরুল

নারায়ণগঞ্জে রাতের আঁধারে জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙার ঘটনা ‘ন্যক্কারজনক’। এই ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে সংবাদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।


মির্জা ফখরুল বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী শুধু গণতন্ত্রকেই ধ্বংস করেছে তা নয়, জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ক্রমান্বয়ে দুর্বল করে যাচ্ছে। স্বাধীনতার ঘোষকের ম্যুরাল ভেঙে ফেলার মধ্য দিয়ে আমাদের রক্তার্জিত জাতীয় স্বাধীনতাকে অপমান করা হলো। বিএনপি মহাসচিব বলেন, দেশ পরিচালনায় সবক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়ে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সরকার এখন জুলুম—নির্যাতন, প্রতিহিংসা ও প্রতিশোধের সর্বনাশা খেলায় বেপরোয়া হয়ে উঠেছে।


তিনি বলেন, বর্তমান সরকার চরম প্রতিহিংসাপরায়ণ বলেই নারায়ণগঞ্জের চাষাড়ায় শহীদ জিয়া হলের ওপরে থাকা জিয়াউর রহমানের ম্যুরালের অস্তিত্ব সহ্য করতে পারে না। যে কারণে দলীয় ক্যাডারদের দিয়ে তা ভেঙে ফেলেছে।


উল্লেখ্য, নারায়ণগঞ্জের চাষাড়ায় জিয়াউর রহমানের নামে স্থাপিত একটি অডিটোরিয়াম ‘জিয়া হল’ নামে পরিচিত। অডিটোরিয়ামটি বর্তমানে পরিত্যক্ত অবস্থায় রয়েছে। গেলো বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে শহীদ জিয়া হলে জিয়াউর রহমানের ম্যুরালটি ভেঙে ফেলা হয়।

ads

Our Facebook Page